ঢাকা,সোমবার, ৭ অক্টোবর ২০২৪

চকরিয়ায় কোরআন প্রতিযোগিতায় ১ম হলেন মুক্তাদির হোসাইন মুকুট

গত ৫ অক্টোবর বাংলাদেশ হুফ্ফাযুল কোরআন ফাউন্ডেশনের কর্তৃক আয়োজিত চকরিয়া উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয় । প্রতিযোগিতায় পবিত্র কোরআনের ৫ পারা ও ১০ পারা ক্যাটাগরিতে তালিমুল কোরআন ইসলামিয়া মাদ্রাসার হেফজ বিভাগ থেকে মুক্তাদির হোসাইন মুকুট(১০পারা) ,মুজাহিদ তাওসিদ(৫ পারা) ক্যাটাগরিতে অংশ নেন।

এতে ৬০এর অধিক শিক্ষা প্রতিষ্ঠানের ১২১জন প্রতিযোগিকে পিছনে ফেলে প্রথম স্থান দখল করে নেন মুক্তাদির হোসাইন মুকুট। এই ঈর্ষান্তি সফলতায় উপজেলা জুড়ে চলছে আলোচনা । সফলতায় নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে রবিবার (৬ অক্টোবর) মাদ্রাসা প্রাঙ্গণে বিজয়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেন ।এতে অত্র প্রতিষ্ঠানের সহপাঠী ও শিক্ষকরা ফুলের মালা নিয়ে বরণ করে নেন।

চকরিয়া উপজেলার সুরাজপুর তালিমুল কোরআন ইসলামিয়া মাদ্রাসা ও হেফজখানার চেয়ারম্যান মাওলানা আবুল গফুর বলেন, আমাদের হেফজ বিভাগ চালু করেছি মাত্র ১০ মাস হলো। প্রতিষ্ঠার অল্প সময়ে উপজেলা সেরার পুরস্কার পাওয়া অনেক আনন্দের ও গর্বের বিষয়। এই অর্জনে শিক্ষার্থী, হেফজ বিভাগের শিক্ষক ও প্রধান শিক্ষক, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

পাঠকের মতামত: